1. admin@miarhat.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী

খেলাধূলায় সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখছে মিয়ারহাট

  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৪২১ বার পঠিত

মোঃ টিপু সুলতান, মিয়ারহাট, কালকিনি, মাদারীপুর।

খেলাধূলা মূলত এমন একটি কাজ যার দ্বারা বিনোদন ও জ্ঞানার্জন দুটোই সম্ভব। এটি বিনোদনের এমন একটি একক মাধ্যম যা মূলত আয়োজন করা হয়ে থাকে আনন্দ উপভোগ ও পুরষ্কারের উদ্দেশ্যে। খেলাধূলার মাধ্যমে সৌহার্দ্য, ঐতিহ্য, সৌন্দর্য্যবোধ, একতা এসব অক্ষুন্ন রাখা যায়। খেলাধূলা নানান ধরনের হতে পারে। যেমনঃ ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেনিস, কাবাডি ইত্যাদি।
তবে বর্তমানে মিয়ারহাটে ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন এই ৪ টি খেলাই অধিক জনপ্রিয় এবং বর্তমান প্রজন্মের ছেলেদের এসব খেলায় অংশগ্রহণ করতেই দেখা যায় বেশি। মেয়েদের ক্ষেত্রে লক্ষনীয়, শীতকালীন সময়ে ব্যাডমিন্টন বেশ ভালোই জনপ্রিয়। ব্যাডমিন্টন এবং ভলিবল এ দুটো খেলায় বড়দের অংশগ্রহন এবং খেলার প্রতি তাদের আগ্রহ আকাশচুম্বী।

সাস্প্রতিক সময়ে বর্ষা ঋতু চলমান ছিল বলে মিয়ারহাট এলাকায় ক্রিকেট খেলা তেমন একটা দেখা যায়নি বললেই চলে। শীতের শুরুতে মাঠ-ঘাট যখন শুকিয়ে যাবে তখন আবার মাঠে-বাগানে দেখা মিলবে ক্রিকেট পিচের, দেখা যাবে ক্রিকেট খেলা। তবে এক্ষেত্রে ফুটবলটা বেশ ভালোই চলমান দেখা যাচ্ছে। বর্তমান তরুন প্রজন্ম বেশ ভালোই ফুটবলের চর্চাটা করে যাচ্ছে এবং ফুটবলের চর্চা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে “মিয়ারহাট ফুটবল অ্যাসোসিয়েশন”। মিয়ারহাট একাদশের সর্বশেষ ৫ টি ম্যাচের ফলাফলঃ ৩ টি জয়, ১ টি ড্র এবং ১ টি পরাজয়।

বর্তমান প্রজন্ম যেখানে প্রযুক্তির বিষাক্ত ছোবলে খেলাধূলা প্রায় ভুলতে বসেছে, সেখানে মিয়ারহাটের বেশকিছু সিনিয়র বর্তমান প্রজন্মকে খেলার চর্চায় রেখে যাচ্ছেন। বিশেষ করে ভলিবল খেলায় সিনিয়রদের অংশগ্রহণ এবং তাদের দিকনির্দেশনায় বর্তমান প্রজন্মের ছেলেদের মধ্য থেকে অনেকেই বেশ ভালো ভলিবল খেলছে। গত ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে একটি প্রীতি ভলিবল ম্যাচও আয়োজন করা হয়েছিল এবং ম্যাচটি বেশ সারাও ফেলেছিল মিয়ারাহাট এলাকায়। লক্ষনীয়, মিয়ারহাটে এখন প্রতিবছর নভেম্বর/ডিসেম্বর থেকে ফেব্রুয়ারী/মার্চ পর্যন্ত প্রায় প্রতি বিকেলেই ভলিবল খেলা হয়ে থাকে।
ব্যাডমিন্টন এমন একটি খেলা যা শীতকালীন সময়ে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বেশ জনপ্রিয় একটি খেলা। মিয়ারহাট অঞ্চল কি আর তার ব্যতক্রম হবে নাকি? অবশ্যই না। প্রতিবছর নভেম্বরের মাঝামাঝি থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত সময়ে মিয়ারহাট অঞ্চলে ব্যাডমিন্টন খেলার জনপ্রিয়তা লক্ষ করা যায়। প্রতি বছরই শীতের সময়ে ডিসেম্বর মাসের দিকে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়ে থাকে। সর্বশেষ ২০২০ এর ডিসেম্বরে যে টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছিল সেটিতে ২৮ টি দল অংশগ্রহণ করেছিল এবং অত্যন্ত নিপুণতার সাথে সিনিয়র-জুনিয়র সকলে মিলে টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করেছিল।
খেলাধূলা এমন একটি মাধ্যম যেটি একটি জাতি-গোষ্ঠী, দলের সাম্প্রদিয়তাবোধ, সৌহার্দ্যবোধ, একতা দৃশ্যমনা হয়। আর মিয়ারহাটের খেলাধূলার দিকে তাকালে এই বিষয়গুলো বেশ ভালোই লক্ষ করা যায়। এভাবেই খেলাধূলায় সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখছে মিয়ারহাট।

স্টাফ রিপোর্টার – মিয়ারহাট ডট কম

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat