1. admin@miarhat.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ হেডলাইন
সাইবার আক্রমণ থেকে যেভাবে নিজেকে রক্ষা করবেন – সাকিব চৌধুরী ইতালিতে তরিনো শাখায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইটি প্যানেল নির্বাচিত কালকিনিতে আন্তঃজেলার ৫জন শীর্ষ ডাকাত আটক ডাসারে যৌতুকের টাকার জন্য স্ত্রীকে কুপিয়ে জখম ! আদালতে মামলা কালকিনিতে সমিতির হাট আবা খালেদ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন রেজাউল করিম ডাসারে সেপটিক ট্যাংক ভাঙলেন ইউএনও, ৭ জনকে লিগ্যাল নোটিশ ডাসারে ফলজ গাছ কর্তনে বাধা দেয়ায় হামলা,লুটপাট আহত-২ ! আটক ১ কাল‌ক‌িন‌িতে গ্রামীন ব‌্যাংকের উ‌দ্দ্যাে‌গে শীত বস্ত্র বিতরন ডাসারে ইউপি সদস্যর সম্মানি টাকায় হতদরিদ্রের মাঝে শীতবস্ত্র বিতরন ডাসার উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তার অ‌ফিসের সময় কাউন্টা‌রে বা‌সের টি‌কেট বি‌ক্রি

ইলিশের মেলা মিয়ারহাট বাজার -মাদারীপুর এবং বরিশাল একাংশের চাহিদা মিটিয়ে যাচ্ছে

  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৬৫২ বার পঠিত
ইলিশের মেলা মিয়ারহাট বাজার
ইলিশের মেলা মিয়ারহাট বাজার

পদ্মার শাখা নদী আড়িয়াল খাঁ  আর আড়িয়াল খাঁ র সাথে আছে অসংখ্য ছোট ছোট নদী, বিলের মিলনমেলা। পদ্মা তার বুকের সমস্ত ভালবাসা বিলিয়ে দিয়েছে তাহার আপন উত্তরাধীকারী ছেলের মতন আড়িয়াল খাঁ কে। ইলিশ তার অন্যতম। একমাত্র পদ্মা র ইলিশের স্বাদ বিশ্বের সমস্ত মাছের ভিতর সেরা স্বাদ। আর বাংলাকে এই ইলিশ করেছে সমৃদ্ব সম্পদশালী। পদ্মার ইলিশ আর আড়িয়াল খার ইলিশ সারা বাংলার ইলিশের অন্যতম ভান্ডার।

 

মাদারীপুরের ইলিশের অন্যতম ভান্ডার আড়িয়াল খা। আড়িয়ালের ইলিশের সমারোহ সবচেয়ে বেশি মিয়ারহাট বাজারে। মিয়ারহাট বাজারকে কেন্দ্র করে আড়িয়াল খার বেশি ভাগ জেলেদের ইলিশের বেচা কেনা জমে উঠে। তাই তো ইলিশপ্রেমী মানুষেরা ছুটে আসে মিয়ারহাট বাজারে।

 

কালকিনি উপজেলা বাজারে সমস্ত কালকিনি, ডাসার, শিবচর, মাদারীপুর,বরিশালের একাংশ বাজারে মিয়ারহাটের জেলেদের বিক্রেতাদের ইলিশের একচেটিয়া ইলিশ মাছ পাওয়া যায়। পাইকারি দামে মিয়ারহাট থেকে খুব সকালে ইলিশগুলো কালকিনি থানার বিভিন্ন বাজারে নেওয়া হয়। এভাবে ইলিশের চাহিদা পূরণ করে চলছে আমাদের ভালবাসার মিয়ারহাট।

অনেক দূর থেকে মানুষ তাজা ইলিশ মাছ নিতে আনন্দের সাথে আসে মিয়ারহাট বাজারে। মিয়ারহাট বাজারে ইলিশ ছাড়া অন্যন্য মাছের সমারোহ বসে।সকাল ৫.৩০টা থেকে ১২টা বাজার টাইম তাজা মাছ পাওয়া যায়। বিকাল বেলা ও এখানে অনেক তাজা নদীর মাছ পেতে পারেন। শুত্রু আর সোমবার মিয়ারহাটে হাট বসে সেদিন সকাল থেকে রাত পযন্ত বাহারী স্বাদের মাছের মেলা বসে। সারাদিন মাছ সহ অন্যন্য জিনিস বেচেকেনা করতে পারেন।

কলিকাতার দাদা বাবুরা এই দেশ আসে ছুটিতে মিয়ারহাট থেকে ইলিশ কিনে পেট ভরে খেয়ে তৃপ্তি মিঠায় আর বারো মাস গল্প করে তারা আড়িয়ালের ইলিশ খেয়ে এসেছে মিয়ারহাট থেকে। এভাবে আমাদের মিয়ারহাটের সুনাম ছড়িয়ে পড়ছে দেশ থেকে বহুদেশে ।

আল মারুফ মৃধা ,মিয়ারহাট,কালকিনি,মাদারীপুর।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat