1. admin@miarhat.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ হেডলাইন

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ভর্তির আবেদন শেষ তারিখ ০৯ জুন

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৬২২ বার পঠিত

মাদারীপুর জেলার অন্তর্গত কালকিনি উপজেলা সদরে ও কালকিনি পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ দেশের অন্যতম খ্যাতনামা একটি শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৭২ সালে স্থানীয় বীরমুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী কিছু ব্যক্তির উৎসাহে কালকিনি কলেজ নামে একটি কলেজ প্রতিষ্ঠিত হয়। তখন কলেজটি উদ্বোধন করেন তৎকালীন সংসদ সদস্য আওয়ামী লীগের বিশিষ্ট নেতা প্রয়াত আব্দুর রাজ্জাক। পরবর্তীতে ১৯৯২ সালে তৎকালীন সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন-এর নামে কলেজটির নামকরণ করা হয়। এ কলেজে উচ্চ মাধ্যমিক,স্নাতক (সম্মান)  কোর্স, ১২টি বিষয়ে স্নাতক (সম্মান)  ও ৪টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। এ কলেজে বর্তমানে প্রায় ৬ হাজার ছাত্র-ছাত্রী নিয়মিতভাবে অধ্যয়ন করছে। কলেজটি মনোরম পরিবেশে প্রায় ১৯ একর জমির উপর প্রতিষ্ঠিত সুরম্য অবয়বে সজ্জিত একটি শিক্ষা প্রতিষ্ঠান।

দক্ষিণ বঙ্গের অন্যতম শিক্ষাঙ্গন, সুন্দর ও মনোরম পরিবেশ, থাকার জন্য সুব্যবস্থা এবং মানসম্মত শিক্ষার জন্য কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয় সুনাম বয়ে যাচ্ছে।  এ কলেজের সাবেক ছাত্র-ছাত্রী সারা দেশব্যাপী কলেজের সুনাম বয়ে যাচ্ছে ।

 

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয়

২০২১ইং সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে অনার্স ভর্তির আবেদন ২২/০৫/২০২২ থেকে ০৯/০৬/২০২২ চলবে।

যেভাবে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ ভর্তি  হবেন  

প্রথমে ন্যাশনাল ইউনিভাসিটির এই লিংকে যাবেন –  এইখানে ক্লিক করুন 

সেখানে প্রথম পছন্দ দিবেন  কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ ।

এইখানে আপনি যে কোন  বিষয়ে আবেদন করতে পারবেন ।

এইখানে ক্লিক করে দেখে দিন যেভাবে আবেদন করবেন

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat