1. admin@miarhat.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী

শিল্পী আনিসুর রহমানের সাথে একান্ত সাক্ষাৎকারে মিয়ারহাট ডট কম

  • আপডেট সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৩৯ বার পঠিত
সাক্ষাৎকার নিয়েছেন মোঃ কাঞ্চন হোসেন
আনিসুর রহমান  ১৯৯৭ সালে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার এনায়েতনগর ইউনিয়নের মৌলভীকান্দি গ্রামে জম্ম গ্রহন করেন।সাত ভাই বোনের মধ্যে তিনি চার নাম্বার।২০১৪ সালে এনায়েতনগর উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি,সরকারি তোলারাম কলেজ নারায়ণগঞ্জ থেকে এইচএসসি এবং স্নাতক সম্পন্ন করেছেন।আনিসুর রহমান একজন নাশিদ শিল্পী নিজের লেখা এবং কম্পোজিশন করা বেশ কয়েকটি গান গেয়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন। এই তরুণ বর্তমানে কাজ করছেন নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।
শৈশব থেকেই বিভিন্ন অনুষ্ঠানে গান গাইলেও ২০১৪ সালে তাবলীগ জামাত থেকে আসার পরে শিল্পী আনিসুর রহমানের প্রতিভার বিকাশ ঘটে ইসলামিক সংগীত অঙ্গনে এসে।
এ পর্যন্ত তাঁর নিজের লেখা ও কম্পোজিশনে বেশকিছু সংগীত ব্যাপক সুনাম অর্জন করেছে। তার কন্ঠ প্রকাশিত সংগীতগুলো হলো, মালিক তুমি , মাটির ঘর , হে খোদা দয়াময় , আকুতি , নবীর রওজা শরীফ, এই সুন্দর ফুল সুন্দর ফল, মিছে জীবন, এছাড়াও দেশাত্ববোধক গান আমি বাংলায় গান গাই, এটি গেয়েও বেশ প্রশংসা কুড়িয়েছেন।
তার সফলতার কথা শুনিয়েছেন।মিয়ারহাট ডট কম-কে।

সাক্ষাৎকার নিয়েছেন মোঃ কাঞ্চন হোসেন

মিয়ারহাট ডট কমঃ কার অনুপ্রেরনায় আপনি ইসলামী সংগীতের প্রতি মনোযোগী হলেন?
আনিসুর রহমানঃ আমি ছোট বেলা থেকেই নিজের ইচ্ছেতেই গান গাইতাম।ছোট বেলা স্কুলে গিয়ে বন্ধুদের সাথে গান গাইতাম।ছোট বেলা থেকেই গানের খুব ভক্ত ছিলাম, একটা সময় রেডিওতে গান শুনতাম। পরে ক্যাসেটের গান শুনতাম। স্কুলে বিভিন্ন প্রোগ্রাম বা অনুষ্টানে গান গাইতাম। বাড়িতে বসে সময় পেলেই গান গাইতাম।তখন গান আমার খুব ভালো লাগতো।
মিয়ারহাট ডট কমঃ গান ছেড়ে ইসলামী সংগীতে মনোযোগী হলেন কিভাবে?
আনিসুর রহমানঃ  আমি এস এস সি পরীক্ষার পর তাবলীগ জামাতে চিল্লায় গিয়েছিলাম।সেখান থেকে এসে গান ছেড়ে দেই।এরপর থেকে ইসলামী সংগীতে মনোযোগী হই।
মিয়ারহাট ডট কমঃ  এই পযর্ন্ত আপনার কতটি ইসলামী সংগীত রিলিজ হয়েছে?
আনিসুর রহমানঃ  এই পযর্ন্ত আমার ১০ টির বেশি ইসলামী সংগীত রিলিজ হয়েছে, উল্লেখযোগ্য ইসলামি গানের মধ্যে রয়েছে-‘হে খোদা দয়াময়’, ‘আল্লাহু আল্লাহু’, ‘এই সুন্দর ফুল সুন্দর ফল’ এবং ‘মুমিন হতে চাই’,মালিক তুমি, কেউ হবে না তোমার সাথী ইত্যাদি।
তাছাড়া আমি ৫০ এর বেশি গজলের সাউন্ড ডিজাইন করেছি এবং ৫ টি ইসলামী সংগীত লিখেছি।
মিয়ারহাট ডট কমঃ    আপনি কি কোনো পুরুস্কার পেয়েছেন?
আনিসুর রহমানঃ  আমিতো কোনো প্রোগ্রামে গজল গাইতে যেতে সময় পাই না আর যাইও না তাই পুরষ্কার পাইনি। তবে ইতিমধ্যে ইউটিউব আমাকে শিল্পী হিসেবে স্বীকৃতি দিয়ে ইউটিউব আর্টিস্ট ভেরিভাইড করেছে। ইন্টারন্যাশনাল সকল মিউজিকাল সাইটে একজন ভেরিফাইড শিল্পী হিসেবে আমার সকল সংগীত সেখানে পাওয়া যায়। যেমন স্পটিফাই, এমাজন, এপেল মিউজিক, ডেজার ইত্যাদি।
মিয়ারহাট ডট কমঃ আপনার ইউটিউব চ্যানেলের নাম কি?
আনিসুর রহমানঃ চ্যানেলের নাম Anisur Rahman Official.
মিয়ারহাট ডট কমঃ বর্তমানে আপনার কয়টি ইসলামী সংগীত রিলিজের অপেক্ষায় আছে?
আনিসুর রহমানঃ বর্তমানে আমার দুইটি ইসলামী সংগীত রিলেজের অপেক্ষায় আছে।
একটি হলো হলো আকুতি শিরোনামে
অন্য একটা ফোক ম্যাশআপ।
মিয়ারহাট ডট কমঃ  সংগীতের পাশাপাশি আপনি কি করেন?
আনিসুর রহমানঃ  আমি বর্তমানে ইউসুফ নিট ফেব্রিক্সের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব পালন করতেছি।
এবং হালাল প্রেজেন্টসের প্রতিষ্ঠাদাতা।
মিয়ারহাট ডট কমঃ ইসলামী সংগীত নিয়ে আপনার ভাবনা কি?
আনিসুর রহমানঃ মৃত্যু পর্যন্ত এই ইসলামী সংগীত এর সাথে থাকতে চাই।জাতিকে রুচিশীল আধুনিক ইসলামী সংগীত উপহার দিতে চাই।
মিয়ারহাট ডট কমঃ সাম্প্রতিক করোনা কালীন আপনার অবদান কি ছিলোঃ
আনিসুর রহমানঃ সাম্প্রতিক করোনা দুর্যোগের শুরু থেকেই মানুষকে সচেতন করার চেষ্টা করেছি।সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাড়িয়ে ছিলাম।
মিয়ারহাট ডট কমঃ  দেশ বাসীর উদ্দেশ্য কিছু বলার আছে?
আনিসুর রহমানঃ  সবাই যেন ইসলামিক গান শুনে ও আমাকে যেনো ভালোবাসা ও সাপোর্ট দেয়।সবাই যেনো আল্লাহর হুকুম মেনে চলে।
এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat