1. admin@miarhat.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী

ছাত্রলীগের দ্বন্ধে কুমিলা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ও পরীক্ষা স্হগিত হবে

  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১০৬ বার পঠিত
ছাত্রলীগের দ্বন্ধে কুমিলা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ও পরীক্ষা স্হগিত।
ছাত্রলীগের দ্বন্ধে কুমিলা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ও পরীক্ষা স্হগিত।

ভ্রাম্যমান প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পর অস্ত্রের মহড়াকে কেন্দ্র করে হল সিলগালা করাসহ বেশ কিছু জরুরি সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে, ছাত্র হলসমূহে অবস্থানকারী ছাত্রদের ২ অক্টোবর সন্ধ্যা ৬ টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে, ছাত্রী হলসমূহে অবস্থানকারী ছাত্রীদের ৩ অক্টোবর সকাল ৯ টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী জানান, আগামী ১০ থেকে ১৭ অক্টোবর পরীক্ষা বন্ধ থাকলেও ক্লাস চলবে। এছাড়াও আবাসিক হলসমূহ খোলার তারিখ পরবর্তীতে জানানো হবে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সদ্য বিলুপ্ত ছাত্রলীগের কমিটির (ইলিয়াস-মাজেদ) একই গ্রুপের রাজনীতি করা দুই হলের নেতাকর্মীদের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। তখন প্রায় ৪০ জন আহত হয়। আর এ ঘটনায় ১১ ও ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত ছিল।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণার পর ১ অক্টোবর ছাত্রলীগের এক গ্রুপ (রেজা-ই-এলাহি) ক্যাম্পাসে মোটরসাইকেল শোডাউন ও বাজি ফুটায়। এরপর সদ্য বিদায়ী কমিটির (ইলিয়াস-মাজেদ) নেতাকর্মীরা প্রকাশ্যে অস্ত্রের মহড়া দেয়। এতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে। আতঙ্কে পরে যায় সাধারণ শিক্ষার্থীরা।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat