1. admin@miarhat.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ হেডলাইন

প্রধানমন্ত্রীর নামে কলেজটি নিউজে বেশী হাইলাইট বেশী হওয়ায় ইউএনওর ক্ষোভ

  • আপডেট সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ২৫৩ বার পঠিত

রতন দে,মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের কালকিনিতে শিক্ষার আলো শিরোনামে দেশের প্রথম শ্রেনীর জাতীয় দৈনিক“প্রতিদিনের সংবাদ”সহ কয়েকটি জাতীয় পত্রিকায় নিউজ প্রকাশ হওয়ায় ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীন ফোন করে ক্ষোভ।

মাদারীপুরের কালকিনি ও ডাসার উপজেলার দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি ও ডাসার উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আতিকুর রহমান আজাদ,গত ৫ এপ্রিল বুধবার জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার শেষ পাতায় “কালকিনিতে শিক্ষার আলো শিরোনামে একটি নিউজ প্রকাশিত হয়।
সেখানে মাদারীপুর-৩ আসনের সাবেক চারবারের সংসদ সদস্য সাবেক যোগাযোগ মন্ত্রী আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন,একজন শিক্ষা উদ্যোক্তা হিসেবে সৈয়দ আবুল হোসেনের নাম শুধু মাদারীপুর জেলা জুড়েই নয়। শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত।
নিজস্ব অর্থায়নে নিজ এলাকা মাদারীপুরে ৬টি কলেজ প্রতিষ্ঠা করেন। এর মধ্যে ৪টি বিশ্ববিদ্যালয় কলেজ। প্রতিষ্ঠা করেন অসংখ্য মাধ্যমিক বিদ্যালয়সহ ১৫০টি প্রাথমিক বিদ্যালয়। পরে সরকারিকরণ করা হয় ওইসব স্কুল। তার মধ্যে সবচেয়ে বেশি সুনাম কুড়িয়েছে প্রধানমন্ত্রীর নামে প্রতিষ্ঠা করা সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ ও তার বাবার নামে করা ডি. কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড কলেজ। যা সৈয়দ আবুল হোসেনের
বাড়ি সংলগ্ন ও তার প্রিয় দুটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুটিকে সাফল্যের দ্বারে পৌছে দিতে তার ছিল যোগ্যতা সম্পন্ন অধ্যক্ষ নির্বাচন। যা তিনি সঠিকভাবে করতে পেরেছেন বলেই সফলতার মুখ দেখেছে প্রতিষ্ঠান দুটি। তার মধ্যে শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজটি সরকারী করন করা হয় গুনের বিচারে। সৈয়দ আবুল হোসেনের দিক নির্দেশনায়ও সরকারী শেখ হাসিনা একাডেমি অ্যান্ড উইমেন্স কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানার নেতৃত্বে কলেজটি জেলার অন্যতম বিদ্যাপিঠে পরিনত হয়েছে।। শুধু শিক্ষা প্রতিষ্ঠানই নয় সামাজিক ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি অবহেলিত মানুষের জন্য কাজ করছেন অবিরত।

সাবেক মন্ত্রীর আরও উন্নয়ন ও সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজের অধ্যক্ষের যোগ্যতা টেনে নিউজ প্রকাশিত হলে,গত ৫ এপ্রিল সকাল আনুঃ ১১ পরে নিউজ প্রতিবেদক সাংবাদিক মোঃ আতিকুর রহমান আজাদ এর ০১৭১৫৯৬৩১৮১.(ওয়াসআপ) ফোন করে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নিউজ লিখছেন ঠিক আছে,কালকিনিতে শিক্ষার আলো লিখলেন কেন। তখন আমি বলি স্যার, সৈয়দ আবুল হোসেনের শিক্ষাপ্রতিষ্ঠান মাদারীপুর,কালকিনিও ডাসার জুরে এবং আমি কালকিনি ও ডাসার প্রতিনিধি তাই,কালকিনিতে শিক্ষার আলো লিখছি। তিনি বলেন ও কালকিনি শব্দ আসলো কেন,ওনাকে হাইলাইট করেছেন ভাল কথা,কালকিনিতে শিক্ষার আলো কেন।কালকিনির কোন প্রতিষ্ঠানকে হাইালাইট করা হয় নাই। হাইলাইট করা হয়েছে সরকারি শেখ হাসিনা উইমেন্স কলেজকে।
সরকারি শেখ হাসিনা একাডেমি এন্ড উইমেন্স কলেজের ব্যাপারে কোন অনিহার আছে কিনা জানতে চাইলে বলেন, আমার কোন অনিহা নাই,আমার যা বলার ছিল বলে দিয়েছি,এখন মন্ত্রণালয় থেকে যা করার তারা করবে।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat