1. admin@miarhat.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী কালকিনিতে শান্তি সমাবেশে জনতার ঢল।

মাদারীপুরের ডাসারে পূর্বশত্রুতার জেরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ২৩৮ বার পঠিত

রতন দে, মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের ডাসার উপজেলার আটিপাড়া এলাকায় পূর্বশত্রুতার জেরে সোমবার রাতে পুকুরে বিষ ঢেলে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই ভুক্তভোগী ডাসার থানায় খবর দিলে পুলিশ ঘটনা ¯’ল পরিদর্শন করেন।
ভূক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া এলাকায় বসবাসরত মোঃ ফরহাদ ঢালীর একটি পুকুরে রুই,কাতলা,সিলভার কার্ভসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন। গতকাল রাতে তার পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করেন প্রতিপক্ষ সামচু ঢালীর পক্ষ।
ফরহাদ ঢালীর পিতাঃ হাজ্বী মোঃ তারাই ঢালী অভিযোগ করে বলেন, গত কয়েক বছর ধরে,আমার ভাইর ছেলে সামচু ঢালী,লালমিয়া ঢালী,বশার ঢালী ও বাবলু ঢালীর সাথে জায়গা জমি নিয়ে বিরোধ। আমার জায়গা জমি তারা দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কায়দায় জবরদখল করে খাওয়ার পায়তারা করে আসছে। আমাদেরে বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানীও করছেন। গত কিছু দিন আগে আমাদের ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার সহ আশেপাশের চারটি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের নিয়ে দুই পক্ষ সালিস মিমাংসায় বসলে তারা সবার কাগজপত্র দেখে আমিন ধারা জায়গা জমি মেপে সিমানা নির্ধারন করে দুইপক্ষকে বুঝিয়ে দেন। কিš‘ আমার প্রতিপক্ষ তা না মেনে সিমানার পিলার উঠিয়ে ফেলেন এবং আমার ছেলে ফরহাদ ঢালী সহ কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পুলিশ দিয়ে ধরে জেলে পাঠিয়ে আমার জমির পাকা ধান জোর করে কেটে নিয়ে যায়।এখন আবার পুকুরে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলেছে।
ফরহাদ ঢালীর স্ত্রী হাসি বেগম বলেন,গতকাল সোমবার রাত আনুঃ ১২ টার সময় আমার বাড়িতে লোকজন হাটাচলা করেছে শব্দ পেলে আমি ঘর থেকে বের হয়ে দেখতে পাই, লাল মিয়া ঢালী,রাফিন ও রিফাত ঢালী এরা পুকুরের বিষের বোতল ফেলে দৌরে চলে যায়। আমি কে ওখানে বললে তারা ওখান থেকে চলে যায়। সকালে পুকুর পাড়ে গিয়ে দেখি সমস্ত মাছ মরে ভেসে উঠছে। পুকুরে হাস নামছে,হাস মরেছে।ওরা বিভিন্ন সময় খুটিনাটি বিষয় নিয়ে ধরবার বাজিয়ে আমাদের নির্যাতন করে।

ইউপি সদস্য মজিবার হাওলাদার বলেন, আমরা এলাকাবাসি অনেকবার ওদের মিমাংসা করে দিয়েছি,কিš‘ সামচু ঢালীর পক্ষ মানে না। সামচুর কথা হল লাগে টাকা ৫০ লাখ খরচ করব কিš‘ জায়গা দিব না। এর জের ধরেই গতকাল রাতে পুকুরের মাছ মারছে।

ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান খান বলেন, আমাকে সকালে সংবাদ দিলে এসে দেখি পুকুরের মাছ মরে ভেসে আছে। মুলত এদের পৈত্তিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ঝামেলা চলে আসছে।
আমরা এদের অনেকবার সালিস মিমাংসা করে দিয়েছি,কিš‘ সামচু ঢালী মানে না।
ডাসার থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) বলেন লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত
করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat