1. admin@miarhat.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
জনপ্রিয়তার শীর্ষে আরিফা আক্তার বীথি ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া

কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও শুভেচ্ছা স্মারক প্রদান করেন সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তাগন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১০৯৯ বার পঠিত

মিয়ারহাট ডট কমঃ

“যারা যোগায় ক্ষুদার অন্ন
আমরা আছি তাদের জন্য।”

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক সুপারিশ প্রাপ্ত ১৩০২ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ২০২২ ব্যাচের আয়োজনে মাননীয় কৃষি মন্ত্রী,ড.মোঃআব্দুর রাজ্জাক ,এমপি মহোদয়কে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।
বুধবার রাত ৮ টায় মাননীয় কৃষি মন্ত্রীর হেয়ার রোড ৩৫ ঢাকা,নিজ বাসবভনে সদ্য সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তাগন ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন।
মিয়ারহাট ডট কমকে সুপারিশপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তাগন বলেন-
সময় এসেছে হাতের মুঠোয়,
নিজেদের করো হে পূর্ণ!
মস্য,পশু,ফসলি ক্ষেত,
সবই আজ তোমাদের জন্য।

ক্রমবর্ধমান জনসংখ্যার আধিক্যের কারণে ক্রমশই আমাদের আবাদি জমি কমে যাচ্ছে।অন্যদিকে প্রতিনিয়ত খাদ্য চাহিদা বৃদ্ধি পাচ্ছে।এই খাদ্য চাহিদা পূরণে আমাদের সীমিত সম্পদের অপ্রতুল ব্যবহার করতে হবে ও জমিকে উৎপাদনক্ষম গড়ে তুলতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সুখি সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা।সেই লক্ষ্যে তার ই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের সার্বিক কল্যানে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।
মাননীয় প্রধান মন্ত্রী স্বপ্নপ্রসূত বিশেষ উদ্যোগের মধ্যে অনাবাদি জমির সুষ্ঠ ব্যবহার,নিরাপদ সবজি উৎপাদন,কৃষিকে উৎপাদনমুখী গড়ে তোলা বিষয়গুলো অন্যতম।

সবুজ শ্যামলে ভরা আমাদের সোনার বাংলা।এই বাংলার মানুষের অদম্য ইচ্ছাশক্তিতে আজ আমরা উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি।গর্ব হয় এই দেশের খেটে খাওয়া মানুষের জন্য।তাদের অক্লান্ত পরিশ্রমে কৃষি প্রধান বাংলাদেশের কৃষি সাফল্যের চূড়ায় পৌঁছেছে।

বীজ,সার, প্রশিক্ষণ পাচ্ছে চাষী,
খুশিতে আত্মহারা নগরবাসী।
প্রযুক্তির উন্মেষ ঘটে প্রতিদিন,
মান্ধাতা আমলের কৃষি আজ মলিন।

মাঠ পর্যায়ে কৃষকের কাছাকাছি থেকে কৃষকের জীবনযাত্রার মান উন্নয়নে সর্বদাই উপসহকারি কৃষি কর্মকর্তাগণ আধুনিক কৃষির জ্ঞান, প্রশিক্ষণ,কৃষিজ উপকরণ ,সার ইত্যাদি প্রদানের মাধ্যমে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।তাদের পরিশ্রমের বিনিময়ে একটু একটু করে বাংলাদেশের ভাগ্য নির্মান হচ্ছে।আমরা উপসহকারি কৃষি কর্মকর্তা ব্যাচ-২০২২ মুখিয়ে আছি এই মহৎ কার্যে নিজেদের বিলিয়ে দেওয়ার জন্য।
১৩০২ পরিবারের সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশের কৃষকের জীবনযাত্রার মান উন্নয়নে নব অধ্যায় সূচিত হবে বলে আমরা বিশ্বাস করি।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat