1. admin@miarhat.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী কালকিনিতে শান্তি সমাবেশে জনতার ঢল।

মাদারীপুর আড়িয়ালখাঁ নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ করল এলাকাবাসী

  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ২৬২ বার পঠিত
  • কায়কোবাদ  শামীমঃ

মাদারীপুরের কালকিনি উপজেলার খাসেরহাটের কানুরগাঁও গ্রামের নদী ভাঙ্গন কবলিত এলাকার সাধারণ মানুষ অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি ও প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।
গতকাল(শুক্রবার)বিকেলে কালকিনি উপজেলার বাঁশিগাড়ি ইউনিয়নের কানুরগাঁও গ্রামের আড়িয়ালখাঁ নদীর পাড়ে এ প্রতিবাদ করে এলাকাবাসী।স্থানীয় লোকের প্রতিবাদের মুখে অবৈধ আালু উত্তোলনকারী ড্রেজার ওই এলাকা থেকে অন্য স্থানে সরিয়ে দিতে বাধ্য হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন খোকন মৃধা, বাদুল শিকদার, সাজামাল শিকদার, নুরজ্জামাল মৃধা, নজরুল শিকদার,বিল্লাল শিকদার, রোমান মৃধা, নাসির সিকদার, হামজা শিকদার, সামিম হাওলাদার সহ ভাঙ্গন কবলিত এলাকার সাধারণ মানুষ।

ভাঙ্গন কবলিত এলাকাবাসীরা বলেন, কালকিনি উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের আড়িয়ালখাঁ নদীর তীরবর্তী কানুরগাঁও এলাকায় নিজেদের সামান্য পৈত্রিক জমিতে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন।কানুরগাঁও গ্রামের পাশের আড়িয়ালখাঁ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে নদীর পাড় ভেঙে যাচ্ছে। এতে করে তাদের বসতভিটা ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত হচ্ছে।
এলাকাবাসী আরও বলেন, আড়িয়ালখাঁ নদী থেকে প্রতিদিন রাতে সমানতালে ড্রেজার মেশিং দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে খাল,পুকুর এবং ডোবা ভরাট সহ বালুর বেড ও স্তুপ তৈরি করে বিভিন্ন স্থানে বালু বিক্রি করছে অবৈধ বালু উত্তোলনকারী।এতে করে একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে।অপরদিকে এলাকাবাসী নদী ভাঙনের কবলে পড়ছেন।


এলাকাবাসী এ বিষয়ে বলতে গিয়ে কান্না জড়িত কন্ঠে বলেন,এলাকার কেউ এ অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদ করলে তাদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজ, মারধর ও মিথ্যা মামলার হুমকি দেয় অবৈধ বালু উত্তলনকারী প্রভাবশালীরা। এলাকার কেউ ভয়ে তাদের এ অবৈধ বালু উত্তোলনের ও মাটি কাটার বিরূদ্ধে কথা বলতে সাহস পায়না। সরকার ও সংশ্লিষ্ট প্রশাসন যদি অবিলম্বে অবৈধ বালু উত্তলন বন্ধ না করেন তাহলে তাদের বাড়িঘর নদীগর্ভে বিলীন হয়ে যাবে। তখন ভিটেমাটি হারা হবে শতাধিক গ্রামবাসী
উপস্থিত এলাকাবাসী অবিলম্বে এ অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট অনুরোধ জানান।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat