1. admin@miarhat.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী কালকিনিতে শান্তি সমাবেশে জনতার ঢল।

কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা

  • আপডেট সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ১৩৭ বার পঠিত
কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা
Discussion meeting on International Mother Language and Martyrs Day organized by Combined Human Rights World

হাসিব মৃধা , মিয়ারহাট ডট কমঃ 

কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে ” সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহার ও সুরক্ষা ” আমাদের করনীয় শীর্ষক আলোচনা সভা সম্পন্ন হয়েছে। গতকাল ২৮ শে ফেব্রুয়ারী রোজ মঙ্গলবার রাজধানীর সাংস্কৃতিক বিকাশ কেন্দ্রের মিলনায়তনে কুরআন তিলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশনা ও পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে এ প্রোগ্রাম শুরু হয়।

ম হাবিবুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. নাঈমা খানম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাবেক সচিব কবি ও উপন্যাসিক আজিজুর রহমান আজিজ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনেস্কো গবেষক ও প্রশিক্ষক জনাব শামসুল মুক্তাদির, বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট মানবাধিকার কর্মী মমতাজ লতীফ। কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ডের বিশেষ প্রতিনিধি জনাব হাসিব মৃধা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। উক্ত প্রোগ্রামে সভাপতিত্ব করেন কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম এ সোহেল আহমেদ মৃধা। উক্ত প্রোগ্রামে সহযোগিতা করেছেন বাংলাদেশ সাপোর্টার্স ফোরাম। অনুষ্ঠানে বক্তারা সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহারের জোর দাবি জানান। এবং আক্ষেপ প্রকাশ করেন যে, ভাষা আন্দোলনের ৭২ বছরে এসেও এ ধরনের আয়োজন করা দুঃখজনক, তাই সরকারের সংশ্লিষ্ট মহলকে এ ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য আহবান জানানো হয় এবং আদালতের রায়গুলোও বাংলা প্রকাশের জোর দাবি জানান। আলোচনা শেষে সাংস্কৃতিক পর্বের মধ্যে দিয়ে প্রোগ্রাম সমাপ্তি ঘোষণা করা হয়।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat