1. admin@miarhat.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী কালকিনিতে শান্তি সমাবেশে জনতার ঢল।

কালকিনিতে জলবায়ু সংকট মোকাবিলায় বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন

  • আপডেট সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২১০ বার পঠিত
কালকিনিতে জলবায়ু সংকট মোকাবিলায় বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন
মোঃকাঞ্চন হোসেন, কালকিনি,মাদারীপুর – মিয়ারহাট ডট কম

মাদারীপুরের কালকিনি উপজেলার বাশগাড়িতে বিভিন্ন বাড়ির আঙিনায় স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের প্রিয় খাসের হাট” ও চন্দ্রকলির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হয়েছে। শুক্রবার সকাল সাতটা থেকে মাদারীপুরের কালকিনি উপজেলার বাশগাড়ি ইউনিয়নে খাসের হাট এলাকায় স্কুল, কলেজ, মসজিদ, মন্দির ও বিভিন্ন বাড়ির আঙিনায় ৭০০ বৃক্ষরোপণের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করেন স্বেচ্ছাসেবীরা।

এ সময় ‘আমাদের প্রিয় খাসেরহাট’ এর স্বেচ্ছাসেবী আবিদ জাহান আশিক এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রভাষক ফরিদ উদ্দিন । এছাড়া সাংবাদিক তারিকুর রহমান বাদল খান, চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ, , আবিদ জাহান আশিক সহ অনেকে বক্তব্য রাখেন। বক্তারা, জলবায়ু সংকট মোকাবিলায় গাছ লাগানোর গুরুত্ব তুলে ধরেন। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের জন্য গাছ রোপণের কার্যকর ভূমিকা নিয়ে স্বেচ্ছাসেবকদের সাথে আলোচনা করেন। প্রতিটি গাছের উপকারিতা তুলে ধরে গাছের যত্ন নেয়ার জন্য বাড়ির মালিকদের অনুরোধ জানান। একই সঙ্গে চন্দ্রকলীর এমন উদ্যোগকে সাধুবাদ জানান স্থানীয় জনসাধারণ ও অতিথিবৃন্দ। চন্দ্রকলি মাদারীপুরের বিভিন্ন প্রতিষ্ঠান ও বাড়ির আঙিনায় প্রায় ৫০টি দেশিয় প্রজাতির ৫ হাজার ফলজ ও ঔষধি গাছ রোপন করবে।

শুক্রবার এ কার্যক্রম শুরু হয়। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় খাসের হাট ‘ এই আয়োজনে সার্বিক সহযোগিতা করবে। উল্লেখ্য গত চার বছর ধরে চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ ব্যক্তি উদ্যোগে বিরল প্রজাতিসহ শতাধিক রকমের প্রায় ৬০ হাজার চারা রোপণ ও বিতরণ করেছেন।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat