1. admin@miarhat.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ভর্তির আবেদন শেষ তারিখ ০৯ জুন

  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৫৯০ বার পঠিত

মাদারীপুর জেলার অন্তর্গত কালকিনি উপজেলা সদরে ও কালকিনি পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ দেশের অন্যতম খ্যাতনামা একটি শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৭২ সালে স্থানীয় বীরমুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী কিছু ব্যক্তির উৎসাহে কালকিনি কলেজ নামে একটি কলেজ প্রতিষ্ঠিত হয়। তখন কলেজটি উদ্বোধন করেন তৎকালীন সংসদ সদস্য আওয়ামী লীগের বিশিষ্ট নেতা প্রয়াত আব্দুর রাজ্জাক। পরবর্তীতে ১৯৯২ সালে তৎকালীন সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন-এর নামে কলেজটির নামকরণ করা হয়। এ কলেজে উচ্চ মাধ্যমিক,স্নাতক (সম্মান)  কোর্স, ১২টি বিষয়ে স্নাতক (সম্মান)  ও ৪টি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। এ কলেজে বর্তমানে প্রায় ৬ হাজার ছাত্র-ছাত্রী নিয়মিতভাবে অধ্যয়ন করছে। কলেজটি মনোরম পরিবেশে প্রায় ১৯ একর জমির উপর প্রতিষ্ঠিত সুরম্য অবয়বে সজ্জিত একটি শিক্ষা প্রতিষ্ঠান।

দক্ষিণ বঙ্গের অন্যতম শিক্ষাঙ্গন, সুন্দর ও মনোরম পরিবেশ, থাকার জন্য সুব্যবস্থা এবং মানসম্মত শিক্ষার জন্য কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয় সুনাম বয়ে যাচ্ছে।  এ কলেজের সাবেক ছাত্র-ছাত্রী সারা দেশব্যাপী কলেজের সুনাম বয়ে যাচ্ছে ।

 

কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ এবং বিশ্ববিদ্যালয়

২০২১ইং সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে অনার্স ভর্তির আবেদন ২২/০৫/২০২২ থেকে ০৯/০৬/২০২২ চলবে।

যেভাবে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ ভর্তি  হবেন  

প্রথমে ন্যাশনাল ইউনিভাসিটির এই লিংকে যাবেন –  এইখানে ক্লিক করুন 

সেখানে প্রথম পছন্দ দিবেন  কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ ।

এইখানে আপনি যে কোন  বিষয়ে আবেদন করতে পারবেন ।

এইখানে ক্লিক করে দেখে দিন যেভাবে আবেদন করবেন

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat