1. admin@miarhat.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সর্বশেষ হেডলাইন
ঢাকায় জমকালো আয়োজনে ইয়েল ব্যান্ডের ৩৪ বছর পূর্তি উদযাপন মিলন আব্দুল্লাহ ৩য় বই স্মৃতির কয়েদির মোড়ক উন্মোচিত অসহায় রোগীদদের সেবা করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শেবাচিমের কর্মচারী সুমন আলহাজ্ব সৈয়দ আবুল হোসেন স্মরণে বিনামূল্যে চক্ষু সেবা মাননীয় কৃষি মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ডিকেআইবি মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা কালকিনিতে বিজয় দিবসে আনন্দ র‌্যালি করে রেকর্ড করলেন শিকারমঙ্গল মানব কল্যান সংগঠন মাদারীপুর ৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয় করলেন যারা ৬ষ্ঠ বারের মত চ্যাম্পিয়ন হলেন অস্ট্রেলিয়া মাদারীপুর ২ আসনের মনোনয়ন ফরম ক্রয় করবেন গোলাম রাব্বানী

কালকিনিতে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ১২৫ বার পঠিত

মিয়ারহাট  ডট কমঃ

“সময়ের অঙ্গিকার কন্যা শিশুর অধিকার” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদারীপুর কালকিনিতে উৎসব মূখর পরিবেশের মধ্যে জাতীয় কন্যা শিশু দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

আজ সোমবার সকালে কালকিনি উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।সকাল ১০ টায় উপজেলা চত্ত্বরে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী বের হয়ে উপজেলা সদর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা,কালকিনি উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হামিদা বেগম, কৃষি কর্মকর্তা জনাব মিল্টন বিশ্বাস,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আসাদুজ্জামান, কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমির প্রধান শিক্ষক বিএম হেমায়েত হোসেন ও স্কুল কলেজের শিক্ষার্থীসহ অবিভাবকবৃন্দ।

২০০৩ সালে কন্যাশিশুদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় ৩০ সেপ্টেম্বরকে জাতীয় কন্যাশিশু দিবস ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশের মোট জনসংখ্যার ৪০ শতাংশ শিশুর উন্নয়ন, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে বর্তমান সরকার। এই শিশুদের অন্তত ১৫ শতাংশ কন্যাশিশু। করোনাকালে কন্যাশিশুর ওপর বঞ্চনা বেড়ে যাওয়ায় দিবসটি বিশেষ গুরুত্ব সহকারে পালনের উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, জাতিসংঘের সদস্য রাষ্ট্রসমূহে ২০১২ সাল থেকে প্রতিবছরের ১১ অক্টোবর পালিত হয় আন্তর্জাতিক কন্যা শিশু দিবস। এদিকে প্রতিবছরের ২৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক শিশু সপ্তাহ পালন করা হয়। এই শিশু সপ্তাহের দ্বিতীয় দিন, অর্থাৎ ৩০ সেপ্টেম্বর পালন করা হয় জাতীয় কন্যা শিশু দিবস হিসাবে।

এ জাতীয় আরও খবর

© All rights reserved © 2022 Miarhat.com

Theme Customized By Miarhat